রবিবার, ১৯শে মে, ২০২৪ ইং, দুপুর ১২:৩৬
শিরোনাম :
বরিশালে ‘নো হেলমেট, নো ফুয়েল’ কার্যক্রম বাস্তবায়নে মাঠে নেমেছে ট্রাফিক পুলিশ জো বাইডেনের ভুয়া উপদেষ্টা হাজিরকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল ন্যায়বিচার পাওয়া প্রত্যেক নাগরিকের মৌলিক অধিকার: প্রধান বিচারপতি নরসিংদীতে বজ্রপাতে মা-ছেলেসহ ৪ জনের মৃত্যু ৪ বিভাগে আরও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট বরিশালে এপিবিএন পুলিশের কার্যালয়ে “এপিবিএন নার্সারীর” শুভ উদ্ধোধন দুমকি উপজেলা নির্বাচনে মাল্টা কাওসার এর হামলার স্বীকার আনারস কর্মী দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে বয়ে যাচ্ছে তাপপ্রবাহ, গরমে বাড়তে পারে অস্বস্তি দুই দিনের রাষ্ট্রীয় সফরে চীনে পৌঁছেছেন পুতিন বরিশাল সহ ৫ বিভাগে আবারও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট জারি

ঈদুল আজহা উপলক্ষে ২৮ জুলাই থেকে সারাদেশে টিসিবির পন্য বিক্রয় শুরু হবে

ডেক্সরিপোর্ট:পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আগামী রোববার (২৮ জুলাই) থেকে ঢাকাসহ সারাদেশে ভোজ্যতেল, চিনি ও ডাল বিক্রি শুরু করবে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। বৃহস্পতিবার (২৫ জুলাই) টিসিবির চেয়ারম্যানের একান্ত সচিব ও দায়িত্বপ্রাপ্ত তথ্য কর্মকর্তা মো. হুমায়ুন কবির স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সয়াবিন তেল প্রতি লিটার ৮৫ টাকা, চিনি প্রতি কেজি ৫০ টাকা এবং মসুর ডাল প্রতি কেজি ৫০ টাকায় বিক্রি করা হবে। একজন ভোক্তা সর্বোচ্চ ৪ কেজি করে চিনি ও মসুর ডাল কিনতে পারবেন। তবে সয়াবিন তেল কিনতে পারবেন ৫ লিটার পর্যন্ত।

এ অবস্থায় তুলনামূলক কম দামে খোলাবাজারে ট্রাকে এসব পণ্য বিক্রি করতে প্রয়োজনীয় ব্যবস্থান নিতে টিসিবিকে নির্দেশনা দেন বাণিজ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মফিজুল ইসলাম। এর পরের দিনই তিনটি পণ্য তথা সয়াবিন তেল, চিনি এবং মসুর ডাল বিক্রির কথা জানাল টিসিবি। তবে পেঁয়াজ, রসুন ও আদা বিক্রির ঘোষণা দেয়নি টিসিবি।

টিসিবি বলছে, সারাদেশে ১৮৭টি ভ্রাম্যমাণ ট্রাকে রাজধানীতে ৩৫টি, চট্টগ্রামে ১০টি, প্রতিটি বিভাগে পাঁচটি এবং প্রতিটি জেলায় দুটি করে স্পটে টিসিবির এসব পণ্য বিক্রয় করা হবে। আগামী রোববার থেকে শুরু হয়ে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এ কার্যক্রম চলবে।

এ ছাড়াও টিসিবির নিজস্ব ২ হাজার ৮২৭ জন ডিলার ও ১০টি খুচরা বিক্রয় কেন্দ্রের মাধ্যমে পণ্য বিক্রি কার্যক্রম চলবে।